এখনই নিয়ে নিন ২০১৬ সালের S.S.C পরীক্ষার্থীদের জন্য সকল বিষয়ের Test Paper

আপনারা সবাই অবগত আছেন যে ২০১৬ সালের ফেব্রুয়ারির ১ তারিখ থেকে এস এস সি পরীক্ষা শুরু হবে। তাই এখনই পরীক্ষার প্রস্তুতির শেষ সময়। আর প্রস্তুতির জন্য চাই ১০০% কমন উপযোগী টেস্টপেপার। তাই আমি নিয়ে এলাম সকল বিষয়ের জন্য

SSC Test paper 2016 . আর আপনাকে টেস্টপেপার কিনে পড়তে হবে না।

আর কথা বাড়াবো না। আপনারা আমার জন্য দোয়া করবেন, আমি যেন আমার ম্যাজিক কোচিং তথা সারা দেশের ছাত্র ছাত্রীদের জন্য আমার ক্ষুদ্র জ্ঞান ছড়িয়ে দিতে পারি।
টেস্ট পেপার গুলো ডাউনলোড করতে বিষয়ের উপর ক্লিক করে ডাউনলোড করুন।
তারপর Test paper টি Extract  করুন। Extract করলে আপনি অনেক গূলো ফাইল দেখতে পারবেন। তার মধ্য থেকে index ফাইলটিকে ডাবল ক্লিক করুন। ডাবল ক্লিক করলেই টেস্টপেপারটি পড়তে পারবেন।
এর জন্য আপনার কম্পিউটারে adobe flash player এবং মজিলা ফায়ারফক্স Install করা থাকতে হবে।
এই টেস্টপেপারটি Android মোবাইল দিয়েও পড়তে পারবেন। এর জন্য আপনার মোবাইলে প্রথমে Abobe flash player install করুন। তারপর UC Browser install করুন। এখন unzip করা ফাইল থেকে index ফাইলটির উপর ক্লিক করুন। Open with Uc Browser করুন।
আসুন টেস্ট পেপার গুলো ডাঊনলোড করি

সকল বিভাগের জন্যঃ
১। ইংরেজি ১ম পত্র টেস্টপেপার।
২। ইংরেজি ২য় পত্র টেস্টপেপার।
৩। গণিত টেস্টপেপার।

বিজ্ঞান বিভাগের জন্যঃ
১। রসায়ন টেস্টপেপার ২০১৬ ।
২। পদার্থ টেস্টপেপার ২০১৬।
৩।  জীববিজ্ঞান টেস্টপেপার ২০১৬।
৪। বাংলাদেশ ও বিশ্বপরিচয় টেস্টপেপার ২০১৬। 

মানবিক বিভাগের জন্যঃ
১। অর্থনীতি টেস্টপেপার ২০১৬।
২। পৌরণীতি টেস্টপেপার ২০১৬।
৩। ইতিহাস টেস্টপেপার ২০১৬।
৪। সাধারণ বিজ্ঞান টেস্টপেপার ২০১৬। 

ব্যবসায় বিভাগের জন্যঃ
১। হিসাববিজ্ঞান টেস্টপেপার ২০১৬।
২। ফিন্যান্স ও ব্যাংকিং টেস্টপেপার ২০১৬।
৩। ব্যবসায় উদ্যোগ টেস্টপেপার ২০১৬।
৪। সাধারণ বিজ্ঞান টেস্টপেপার ২০১৬। 

কারো কোন সমস্যা বা অভিযোগ থাকলে আমার ফেসবুক আইডি আশরাফুল এ যোগাযোগ করতে পারেন।

সবাই ভাল থাকবেন।