ঘরে বসেই বানিয়ে নিন 3D চশমা মাত্র ৭০ টাকায় আর উপভোগ করুন থ্রিডি মুভি


শিরোনাম দেখে আশ্চর্য হচ্ছেন? আশ্চর্য হোন আর যাই হোন, ব্যপারটা আসলেই সম্ভব। ঐদিন টেকটিউনস এর ”সাহায্য” বিভাগে কেউ একজন 3D চশমার ব্যপারে জানতে চেয়েছিল। তারপর থেকে আমিও এ ব্যপারে কৌতুহলী হয়ে উঠি। কিন্তু খোজ নিয়ে জানতে পারলাম যে একেকটি 3D চশমার দাম প্রায় ২৫০০ টাকা! তারপর থেকে বিকল্প কিছু আছে কিনা তা জানতে চেষ্টা করি। এখানে সেখানে ঢু মারতে মারতে একটি ব্লগে এ ব্যপারে বিস্তারিত জানতে পারি। আর তা-ই আপনাদের জন্য তুলে ধরার চেষ্টা করলাম।


3D চশমা বানানোর জন্য যা যা প্রয়োজন-
১। মোটা কাগজ(খাতার মলাট-ও ব্যবহার করতে পারেন)
২। ক্যাচি, পেপার কাটার/ব্লেড
৩। লাল এবং নীল রং এর সেলোপিন(Celopin) পেপার (যেকোন বিয়ের সাজানির দোকানে পাবেন)
৪। আঠা (ফেভিকল হলে ভাল হয়)
মূল্য-তালিকা:
* সেলোপিন পেপার- লাল রং এর একটি + নীল রং এর একটি(১৫+১৫=৩০ টাকা)
* ফেভিকল আঠা – ৩০ টাকা।
* প্রিন্ট খরচ- সর্বোচ্চ ১০ টাকা
আর অন্যান্য জিনিশ(ক্যাচি, ব্লেড/পেপার কাটার, মোটা মলাট) সাধারনত সবার ঘরেই থাকে।
এবার মুল পর্বে আসা যাক। প্রথমে  এখান থেকে   ফাইলটি ডাউনলোড করে নিন, অথবা ফাইলটি দেখে দেখে ছবিটি প্রথমে একে নিন এবং পরে কেটে নিন মাপ্ মত। আর চশমার পা দুটিও কেটে নিতে ভুলবেন না।
এবার, চশমাটি চোখে দিলে যে পাশটি ডানদিকে থাকে সেপাশে নীল সেলোপিন পেপার আঠা/গাম দিয়ে লাগিয়ে নিন। অনুরুপভাবে অপরপাশে অর্থাৎ বামপাশে লাল সেলোপিন পেপার লাগিয়ে নিন। এবার আঠা দিয়ে পা দুটিও লাগিয়ে নিন।
শুকানোর জন্য ১৫ মিনিট সময় দিন। ব্যস, তৈরি হয়ে গেল 3D চশমা। এবার উপভোগ করুন….।
চাইলে এখান থেকে   (http://farm4.static.flickr.com/3442/3381129221_99713d985c_o.jpg)  কিছু 3D image Download করে নিতে পারেন। অথবা   http://images.google.com এ সার্চ দিতে পারেন।
অথবা ভিডিও প্লেয়ারে থ্রিডি অন করে মুভি উপভোগ করতে পারেন। ২ ডি মুভিতেও কাজ করবে।

আমার চ্যানেলে শীগ্রই থ্রিডি গ্লাস বানানোর ভিডিও টিউটোরিয়াল দেওার চেষ্ট করব। আপনারা পেতে চাইলে চ্যানেল টি সাবস্ক্রাইব করে নিয়েন। ধন্যবাদ।
আজকের টিউন এই পর্যন্তই। আল্লাহ হাফেজ।